প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের প্রভাবে ধান কাটার জন্য শ্রমিক সংকট কাটাতে গোবিন্দগঞ্জ থানা পুলিশের উদ্যোগে সোমবার দেশের বিভিন্ন অঞ্চলে বাসে করে শ্রমিক পাঠানো হয়েছে।

জানা গেছে, দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে হাওর অঞ্চলে ইরি-বোরো মওসুমের ধান কাটা শুরু হয়েছে। কিন্তু করোনার কারণে ওইসব অঞ্চলে মারাত্মক শ্রমিক সংকট দেখা দিয়েছে। ওই সব অঞ্চলে প্রতি বছর দেশের উত্তরাঞ্চল থেকে বিপুল সংখ্যক শ্রমিক গিয়ে ধান কেটে দিয়ে আসেন। কিন্তু এবারে পরিবহন সংকট সহ নানা প্রতিবন্ধকতার কারণে শ্রমিকরা যেতে পারছে না। বিষয়টি অনুধাবন করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ সোমবার শর্ত সাপেক্ষে শ্রমিক সংকট এলাকায় ৩টি বাসে করে প্রায় অর্ধশতাধিক শ্রমিক প্রেরণ করে। শ্রমিকদের পাঠানোর আগে পুলিশের পক্ষ থেকে শ্রমিকদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর নুর আলম সিদ্দিক জানান, দেশে এখন ইরি-বোরো মওসুমের ধান কাটা শুরু হয়েছে। ওই সব অঞ্চলে শ্রমিক সংকট দেখা দেওয়ায় করোনা পরিস্থিতির মধ্যেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশেষ ব্যবস্থায় শ্রমিক প্রেরণ করা হয়েছে। এতে করে শ্রমিক সংকটও কেটে যাবে, শ্রমিকদের বেকারত্বও ঘুচবে। তবে অবশ্যই শ্রমিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।