চাল চুরি: গোদাগাড়ীর সেই আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০     আপডেট: ২১ এপ্রিল ২০২০   

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপন

আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপন

রাজশাহীর গোদাগাড়ীতে সরকারি চাল চুরির মামলায় আটক সেই আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বপনকে দল থেকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বহিষ্কার স্বপন উপজেলার পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ওএমএস’র ডিলার ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের আদর্শ, শৃঙ্খলা, তথা দলীয় গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের পরিপন্থী এবং রাষ্ট্রীয় অনুদান আত্মসাতের মতো কর্মকাণ্ডে জড়িত থাকায় আলাল উদ্দিন স্বপনকে দলীয় সমস্ত পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আলাল উদ্দিন স্বপনের অপকর্মে আওয়ামী লীগের সুনাম চরমভাবে ক্ষুন্ন হওয়ায় তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হলো।

উল্লেখ্য, শনিবার আলাল উদ্দিন স্বপনের বাড়ি থেকে দুস্থদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়। করোনা পরিস্থিতিতে এই চাল দুস্থদের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিলো। কিন্তু তা না করে স্বপন ৮৪ মণ চাল আত্মসাত করেছিলেন। চাল উদ্ধারের সময় স্বপনকে আটক করা হয়। এ নিয়ে তার বিরুদ্ধে চাল চুরির মামলা করা হয় এবং গত রোববার তাকে কারাগারে পাঠায় পুলিশ।