রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুস সোবহান (৮০) নামে এক কুলা বিক্রেতা মারা গেছেন। রাজশাহীতে করোনায় এটিই প্রথম মৃত্যু।

রোববার সকাল ৭টা ৪০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজের সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বাঘা উপজেলার গাওপাড়া গ্রামের আব্দুস সোবহান বাড়ি বাড়ি ঘুরে কুলা বিক্রি করতেন। গত শুক্রবার জ্বর ও প্রশ্রাবের জ্বালা নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ না থাকায় তার সংস্পর্ষে আসেন অন্তত ৪২ চিকিৎসক, নার্স ও কর্মচারী। পরে গত সোমবার তার নমুনা পরীক্ষা হলে করোনা শনাক্ত হয়। এরপরই হাসপাতালের ওই ৪২ ডাক্তার, নার্স ও কর্মচারী কোয়ারেন্টাইনে চলে যান। গত মঙ্গলবার ও বুধবার তারা করোনা পরীক্ষা করান। তবে তাদের সবার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, রোববার সকালে আব্দুস সোবহানের মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের জন্য প্রক্রিয়া শুরু হয়েছে। তবে লাশটি তার গ্রামের বাড়ি যাবে, নাকি কোয়ান্টাম ফাউন্ডেশন দাফন করবে- সে বিষয়ে সিটি করপোরেশন সিদ্ধান্ত নেবে।