গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা

প্রকাশ: ০৬ মে ২০২০     আপডেট: ০৬ মে ২০২০   

বরিশাল ব্যুরো

ফাইল ছবি

ফাইল ছবি

হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্সের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার সন্ধ্যায় কেবলমাত্র জরুরি বিভাগ খোলা রেখে অন্যসব বিভাগ (আন্ত:বিভাগ এবং বহি:বিভাগ) বন্ধ করে দেয়া হয়। হাসপাতালের ৬ জন স্টাফকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া ওই নার্সের বাসার আসপাশের ২৫টি বাসা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাঈদ আমরুল্লাহ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাঈদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স দুলুফা বেগমের (৪৫) করোনা পরীক্ষার স্যাম্পল গত ৪ মে শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। বুধবার পরীক্ষার ফল পজিটিভ এলে ওই নার্সকে তাৎক্ষণিক তার বাড়ি বাটাজোরের সরিকল রোডের হাসিনা মঞ্জিলে কোয়ারেনটাইনে পাঠানো হয়। এছাড়া তার বাড়ির আশপাশের ২৫টি বাসা লকডাউন ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, আক্রান্ত নার্সের কোনো উপসর্গ নেই, তিনি সুস্থ আছেন। এজন্য হাসপাতালের ৬ স্টাফকেও হোম কোয়ানেটাইনে পাঠানো হয়েছে। আর সাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ খোলা রেখে ইনডোর ও আউটটোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের সব রোগীকে পুরুষ ওয়ার্ডে রাখা হচ্ছে বলে জানা গেছে।

এ ব্যাপারে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান সাংবাদিকদের বলেন, নার্স করোনা আক্রান্ত হওয়ার বিষয় নিশ্চিত হওয়ার পর হাসপাতালের ইনডোর ও আউটডোর বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে জরুরি বিভাগ খোলা থাকবে। এমনকি ওই নার্সের বাসার আশপাশের ২৫টি বাসা ও পাশের বাজারের একটি অংশ লকডাউন করে দেয়া হয়েছে বলে জানান তিনি।