ঈশ্বরগঞ্জে কৃষকের কাছ থেকে ধান-চাল কেনা শুরু

প্রকাশ: ১২ মে ২০২০   

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ছবি: সমকাল

ছবি: সমকাল

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চলতি বোরো মৌসুমে প্রান্তিক পর্যায়ের ২ হাজার ৬৮৫ জন কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। মঙ্গলবার ধান ও চাল কেনা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভা থেকে ২ হাজার ৬৮৫ মেট্রিক টন ধান কেনার অনুমতি পায় খাদ্য বিভাগ। এ ছাড়া ১৪ লাইসেন্সধারী মিল থেকে ২ হাজার ৬৬৩ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩টি মিল থেকে ৪৪৬ মেট্রিক টন আতপ চাল কেনার অনুমতি পায়। প্রান্তিক পর্যায়ের কার্ডধারী চাষিদের তালিকা প্রস্তুত করে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করে ধান কেনা মঙ্গলবার থেকে শুরু হয়েছে। প্রতি কৃষক ১ হাজার ৪০ টাকা মণ দরে ২৫ মণ ধান সরকারের কাছে বিক্রি করতে পারছেন। আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্বাচিত র্কাডধারী ২৬৮৫ জন কৃষক সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারেবন।

মঙ্গলবার ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন, সংসদ সদস্যের প্রতিনিধি নুরুল ইসলাম খান সুরুজ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, কৃষি কর্মকর্তা সাধন কুমার গুহ মজুদমার, খাদ্য নিয়ন্ত্রক এইচএম কামরুজ্জামান, সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা একেএম এমরান হোসেন ভূঁইয়া প্রমুখ।