পার্বতীপুরে ট্রেন থামিয়ে তেল চুরি, চালকসহ আটক ৩

প্রকাশ: ১৭ মে ২০২০     আপডেট: ১৮ মে ২০২০   

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

পার্বতীপুরে তেলবাহী ট্রেন থামিয়ে ইঞ্জিন থেকে তেল চুরির সময় চালকসহ তিনজনকে হাতেনাতে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। রোববার বিকেলে পার্বতীপুর-ফুলবাড়ী রেলপথের হলদীবাড়ী রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তাদের কাছ থেকে ২১০ লিটার ডিজেল জব্দ করা হয়েছে। 

আটক তিনজন হলেন- ট্রেনের চালক (লোকোমাস্টার) হোসেন মো. সেলিম, সহকারী চালক উজ্জ্বল হোসেন ও চুরি করা তেলের ক্রেতা হাসান আলী (৩৫)। 

পার্বতীপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) পরিদর্শক এমদাদুল হক জানান, রেলওয়ে গোয়েন্দা বিভাগের তথ্য অনুযায়ী আরএনবি, গোয়েন্দা বিভাগ ও নিরস্ত্র শাখা পার্বতীপুর স্টেশনের কাছে অবস্থান নেয়। বিকেল ৪টার দিকে পার্বতীপুর স্টেশনে ঢোকার আগ মুহূর্তে হলদিবাড়ী রেলগেট এলাকায় ট্রেনটি থামিয়ে ইঞ্জিন থেকে তেল সরাতে শুরু করেন চালক ও তার সহকারী। এ সময় চুরি করা তেলের ক্রেতা হাসান আলীকে ধাওয়া করে এবং সহকারী লোকোমাস্টার উজ্জ্বল ও লোকোমাস্টার সেলিমকে ইঞ্জিনের নীচ থেকে আটক করেন আরএনবি সদস্যরা।

পার্বতীপুর লোকো ইনচার্জ কাফী উল আলম বলেন, 'তেলবাহী বিটিও ট্রেনটি খুলনা থেকে পার্বতীপুর আসছিল। লোকোমাস্টার হোসেন মো. সেলিম ও সহকারী লোকোমাস্টার উজ্জ্বল হোসেন ঈশ্বরদী থেকে ট্রেন চালিয়ে আসছিলেন। ইঞ্জিন থেকে তেল চুরি করার সময় তাদের হাতেনাতে আটক করা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে থানায় মামলায় প্রস্তুতি চলছে।