কচুয়ায় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদকের খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ

প্রকাশ: ২৩ মে ২০২০   

অনলাইন ডেস্ক

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদ তার নিজের এলাকা চাঁদপুরের কচুয়ার ১২টি ইউনিয়ন ও পৌরসভায় কর্মহীন, দুস্থ ও নিম্ন আয়ের ১ হাজার ৮০০ পরিবারে দ্বিতীয় দফায় খাদ্য সামগ্রী ও বস্ত্র পৌঁছে দিয়েছেন। এর মধ্যে ১ হাজার ৩০০ ব্যাগ খাদ্য সামগ্রী ও ৫০০ শাড়ি রয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, সেমাই, চিনি ও দুধ। ড۔ সেলিমের মাহমুদের পক্ষে আওয়ামী লীগ, ছাত্র লীগ ও যুবলীগের নেতাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে এই খাদ্য সামগ্রী ও বস্ত্র পৌঁছে দেন। উল্লেখ্য, ড۔ সেলিম মাহমুদ গত মাসে কচুয়ায় ১ হাজার ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

কচুয়ায় শিক্ষার উন্নয়নে ড۔ সেলিম মাহমুদ ২৫ বছর আগে ১৯৯৫ সালে তার বাবার দান করা তিন একর জমিতে পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেছিলেন। ওই কলেজে বর্তমানে প্রায় দেড় হাজার ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে। কচুয়ার কোনো মানুষ যখনই কোনো কাজ নিয়ে তার কাছে গেছেন, তিনি আন্তরিকভাবে তাদের সাহায্য করার চেষ্টা করেছেন। এটি তিনি এখনো করে যাচ্ছেন।

ড۔ সেলিম মাহমুদ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির প্রথম আইন বিষয়ক সম্পাদক। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নিযুক্ত হয়ে ১০ বছর রাষ্ট্রীয় গুরুত্বপৃর্ণ সাংবিধানিক পদে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন ট্রাইবুনালের চেয়ারম্যান, এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (UCBL) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।