হিজলায় দুই সন্তানের জননীকে গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার ৬

প্রকাশ: ০১ জুন ২০২০   

বরিশাল ব্যুরো

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বরিশালে হিজলা উপজেলায় দুই সন্তানের জননীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। শনিবার রাতে হিজলা-গৌরবদী ইউনিয়নের মেঘনাবেষ্টিত দুর্গম চর চরকাকুতিয়া গ্রামে এ ঘটনা ঘটে। রোববার এ ঘটনা জানাজানি হলে পুলিশ রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত ৬ জনকে গ্রেফতার করেছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, ঘটনার শিকার নারী সোমবার দুপুরে বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন। তার মধ্যে রোববার রাতে গ্রেফতার হওয়া ৬ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ওসি ওই নারীর বক্তব্যের বরাত দিয়ে জানান, এজাহারভূক্ত আসামিদের মধ্যে ৪ জন তাকে ধর্ষণ করেছে। অন্যরা ছিল পাহারা দেয়াসহ অনান্য সহযোগীতায়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- চরকাকুতিয়া গ্রামের বারেক জমাদ্দার, জাকির, সুমন রাঢ়ী, আনিস খান, মনির রাঢ়ী ও আল আমিন। তাদের বয়স ২৮ থেকে ৩২ বছরের মধ্যে বলে জানা গেছে।

হিজলা-গৌরবদী ইউনিয়ন পরিষদ সদস্য মো. আলাউদ্দিন দফাদার জানান, মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন চরকাকুতিয়া মেঘনাবেষ্টিত একটি দুর্গম চর। ওই নারী দুই সন্তান নিয়ে সেখানে থাকেন। তার স্বামী ঢাকায় নিরাপত্তাপ্রহরীর চাকরি করেন।

আলাউদ্দিন দফাদার বলেন, তিনি স্থানীয়দের মাধ্যমে শুনেছেন- `ঘটনার দিন ওই নারীর ঘরে তার পরকীয়া প্রেমিক ছিল। অভিযুক্তরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী নারীর ঘরে গিয়ে প্রেমিককে হাতেনাতে আটক করে। এর কয়েক ঘণ্টা পরে ফের গিয়ে তারা নারীকে ধর্ষণ করে।’