সিলেটের সাবেক মেয়র কামরান করোনা আক্রান্ত

প্রকাশ: ০৫ জুন ২০২০   

সিলেট ব্যুরো

বদর উদ্দিন আহমদ কামরান        -ফাইল ছবি

বদর উদ্দিন আহমদ কামরান -ফাইল ছবি

সিলেটের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে। 

গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করা হয় বলে জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি কামরান। বর্তমানে তিনি নগরীর ছড়ারপারে নিজের বাসায় আইসোলেশনে আছেন জানিয়ে বলেন, শারীরিকভাবে এখনও সুস্থ আছেন।

গত ২৮ মে কামরানের স্ত্রী আসমা কামরানের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজেটিভ আসে। এরপর থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান বাসায় আইসোলেশনে এবং কামরান নিজে বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন। 

গত ১৬ মার্চ করোনার সংক্রমণের মধ্যে লন্ডন থেকে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচিত হন কামরান।

এরপর স্বাস্থ্যবিধি অনুযায়ী ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষে সাবেক মেয়র কামরান নগরীর অসহায়-হতদরিদ্রদের সহায়তায় সক্রিয় হন। একইভাবে তার স্ত্রী আসমা কামরান করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। 

ইতিপূর্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন। 

গত ২ জুন সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী সামা হক চৌধুরী করোনা আক্রান্ত হন। এরপর থেকে মেয়র আরিফও কোয়ারেন্টাইনে রয়েছেন। গত সিটি নির্বাচনে আরিফের কাছে মেয়র পদে পরাজিত হয়েছিলেন কামরান।