সিলেটের ৩ জেলায় আরও ৬৯ জনের করোনা শনাক্ত

প্রকাশ: ০৫ জুন ২০২০   

সিলেট ব্যুরো

সিলেট বিভাগের তিন জেলায় নতুন করে আরও ৬৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় ৪৭ জন, হবিগঞ্জে ১৪ জন ও মৌলভীবাজারে ৮ জন শনাক্ত হয়েছে। শুক্রবার সিলেট ও ঢাকার ল্যাবে তাদের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে। একই দিন সুনামগঞ্জের ২২ জনের শরীরেও করোনা শনাক্ত হয়েছে। 

শুক্রবারের নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৪১৩ জন। তাদের মধ্যে সর্বোচ্চ ৭৮৪ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জে ২৬৯ জন, হবিগঞ্জে ২০৮ জন ও মৌলভীবাজারে ১৫২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৩০ জন করোনায় মারা গেছেন।

ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার সিলেট জেলার ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয় বলে জানান ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি বলেন, তাদের মধ্যে ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানও রয়েছেন। 

হবিগঞ্জে ১৪ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান। মৌলভীবাজারে ৮ জন করোনা আক্রান্ত শনাক্তের কথা জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। এই দুই জেলার নমুনা ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়।

এদিকে শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জের নতুন করোনা আক্রান্তদের তথ্য জানিয়ে দেয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবের দায়িত্বরত কর্তৃপক্ষ। এদিন ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয় বলে জানান শাবির জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

সিলেট বিভাগে এখন পর্যন্ত ৩৫৪ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়। বর্তমানে চার জেলায় ১৫৫ জন আক্রান্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।