সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলায় করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৫০ জনেরই করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

ওসমানীর ল্যাবে নতুন শনাক্ত হওয়াদের মধ্যে ৪৯ জনই সিলেট জেলার বাসিন্দা। অন্যজন নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন মৌলভীবাজারের বাসিন্দা। ফলে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৮৮ জন। অন্যদিকে সুনামগঞ্জে ৩৫১ জন এবং মৌলভীবাজারে ১৫৩ জন। হবিগঞ্জে এখন পর্যন্ত ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, মঙ্গলবার তাদের ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হওয়া ৫০ জনের মধ্যে ৪৭ জনই সদর উপজেলা ও নগরীর বাসিন্দা। এছাড়া দক্ষিণ সুরমা ও জৈন্তাপুর উপজেলার একজন করে শনাক্ত হয়েছে। সিলেটে নতুন আক্রান্তদের মধ্যে ৪ জন চিকিৎসক রয়েছেন বলে জানান তিনি।

শাবির জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানিয়েছেন, মঙ্গলবার তাদের বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২২ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। এদিকে ঢাকায় হবিগঞ্জ ও মৌলভীবাজারের কোন নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়নি।

ওসমানী ও শাবির ল্যাবে নতুন করে শনাক্ত হওয়া ৭২ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৭শ’ জন। এদের মধ্যে ৪০৬ জন সুস্থ হয়েছেন এবং বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৬৪ জন। সবমিলে করোনায় ৩৭ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়।