পঞ্চগড়ে করোনা উপসর্গে মুক্তিযোদ্ধার মৃত্যু

প্রকাশ: ১৪ জুন ২০২০   

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে এবার করোনাভাইরাসের উপসর্গে (জ্বর, কাশি ও শ্বাসকষ্ট) আব্দুস সামাদ নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার রাতে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়। রোববার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সদর ইউনিয়নের মৌলবীপাড়া এলাকার বাসিন্দা। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। 

পরিবার ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আব্দুস সামাদ দীর্ঘদিন ধরে অ্যাজমা রোগে ভুগছিলেন। কয়েকদিন ধরেই তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট হচ্ছিল। বৃহস্পতিবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। বিকেলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে আইসিইউ'র প্রয়োজন দেখা দেওয়ায় তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। রাতে সেখানে তার মৃত্যু হয়।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. সিরাজউদ্দৌলা পলিন জানান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পুরোনো অ্যাজমা রোগী ছিলেন। হাসপাতালে ভর্তির পর তার তার বুকের এক্সরে করানো হয়। এতে ফুসফুসে সংক্রমণ দেখা পাওয়ায় তাকে রংপুরে পাঠানো হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তবে এখনও নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়নি।