প্রথমবার করোনা জয়, পরেরবার মৃত্যু

প্রকাশ: ১৫ জুন ২০২০     আপডেট: ১৫ জুন ২০২০   

নরসিংদী প্রতিনিধি

আব্দুল মতিন

আব্দুল মতিন

প্রথমবার সুস্থ হওয়ার পর আবারও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ আব্দুল মতিন (৫৯)। সোমবার সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এ নিয়ে নরসিংদীতে করোনায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১৮ জনে। নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ও তার সহকর্মীরা জানান, উপসর্গ না থাকলেও গত এপ্রিলে প্রথম করোনা শনাক্ত হয় আব্দুল মতিনের। এরপর পুণঃরায় পরীক্ষায় তার করোনা নেগেটিভ আসে। পরবর্তীতে তিনি অফিসে দায়িত্ব পালন শুরু করেন। কয়েকদিন আগে থেকে তার জ্বর, শ্বাসকষ্ট, কাশি, গলা ব্যথাসহ বিভিন্ন উপসর্গ দেখা দিলে তাকে করোনা ডেডিকেটেড নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। গত ১০ জুন থেকে আব্দুল মতিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নমুনা পরীক্ষায় রোববার তার করোনা শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

এ পর্যন্ত নরসিংদী জেলায় মোট ১ হাজার ৭৯ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এরমধ্যে নরসিংদী সদর উপজেলায় ৭৩৬ জন, পলাশে ৯৩ জন, শিবপুরে ৭৮ জন, রায়পুরাতে ৭৬ জন, বেলাবোতে ৫৭ জন ও মনোহরদীতে ৩৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন। এরমধ্যে নরসিংদী সদরে ১১ জন, বেলাব উপজেলায় ০২ জন, রায়পুরায় ০২ জন, পলাশে ০১ জন, মনোহরদীতে ০১ জন ও শিবপুরে ০১ জন।