নারায়ণগঞ্জে প্রেমের ফাঁদে ফেলে যুবককে অপহরণ, দম্পতি গ্রেপ্তার

প্রকাশ: ২০ জুন ২০২০   

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের এক দম্পতিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে মো. রাসেল (২৮) নামে এক যুবককে। গত ১১ জুন বিকেলে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড তাকে অপহরণ করা হয়েছিল।

শুক্রবার রাতে অভিযান চালিয়ে সিদ্ধিরগঞ্জ হাউজিংয়ের একটি বাড়ি থেকে রাসেলকে উদ্ধার করে। ওই সময় গ্রেপ্তার করা হয় মো. আল আমিন ও তার স্ত্রী ইরা ইসলামকে। 

শনিবার বিকেলে র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১১ জুন বিকেলে সিদ্ধিরগঞ্জের নিজ বাসা থেকে চিটাগাং রোডের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয় রাসেল। পরদিন অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি রাসেলের মায়ের ফোনে ফোন করে রাসেল তাদের কাছে আছে জানিয়ে তার মুক্তির জন্য ২ লাখ টাকা দাবি করে এবং এ কথা অন্য কাউকে জানালে রাসেলকে মেরে ফেলার হুমকি দেয়। অপহরণকারীদের চাপে রাসেলের পরিবার গত ১৫ জুন বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা মুক্তিপণ দেয়। বাকি টাকা নগদে প্রদান করবে বলে জানায়। রাসেলের পরিবার র‌্যাব-১১ কে বিষয়টি জানালে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে র‌্যাব সিদ্ধিরগঞ্জ হাউজিংয়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে রাসেলকে উদ্ধার করে এবং আল আমিন ও ইরাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা জানায়, তাদের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপ থানার সাতঘরিয়া এলাকায়। তারা পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা টার্গেট করা ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং সুযোগ বুঝে অপহরণের পর মুক্তিপণ দাবি করে। এর আগেও তারা এ ধরনের কাজ করেছে।