ভোলায় স্বর্ণ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, টাকা ও স্বর্ণ ছিনতাই

প্রকাশ: ২১ জুন ২০২০   

ভোলা প্রতিনিধি

ভোলার বাংলাবাজারের বটতলা এলাকায় প্রবীর চন্দ্র মাঝি নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে ছিনতাইকারীরা। এ সময় তার ভাই সজিবকেও কুপিয়ে জখম করা হয়। ছিনিয়ে নেওয়া হয় নগদ ৪ লাখ টাকা ৬৭ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণ। 

শনিবার রাত ১১টার দিকে দোকান থেকে বাড়ি ফেরার পথে এ হামলার শিকার হন তারা। এ সময় স্থানীয়রা এক ছিনতাইকারীকে ধরে পুলিশে দিয়েছে। আহত সজীব বাদী হয়ে ৫ জনকে আসামি করে ভোলা সদর মডেল থাকায় একটি মামলা করেছেন।

পুলিশ জানায়, শনিবার রাত ১১টার দিকে বটতলা বাজারের স্বর্ণ ও ওষুধ ব্যবসায়ী দুই ভাই প্রবীর ও সজিব দোকান বন্ধ করে মোটরসাইকেলে বাড়ি রওয়ানা দেয়। পথে তাদের ওপর হামলা করে সংঘবদ্ধ ছিনতাইকারী দল। এ সময় প্রবীরকে কুপিয়ে টাকা ও স্বর্ণের ব্যাগ নিয়ে যায় তারা। ঘাড়ে ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই প্রবীরের মৃত্যু হয়। এ সময় তার ছোটভাই সজিব ছিনতাইকারী দলটিকে প্রতিরোধের চেষ্টা করলে তাকেও কুপিয়ে জখম করা হয়। তার চিৎকারে এলাকার লোকজন ছুটে এসে শাহাবুদ্দিন নামের এক ছিনতাইকারীরা আটক করে। এ সময় ছিনতাইকারী দলের অন্য সদস্যরা স্থানীয় মিলন, মন্নান, শোভাবানু, নিলুফাসহ ৫ জনকে পিটিয়ে আহত করে। 

নিহতের স্বজন ও এলাকাবাসীর দাবি, গ্রেপ্তার শাহাবুদ্দিনসহ ছিনতাইকারীদের কয়েকজনকে সন্ধ্যার পর প্রবীরের দোকানে ঢুকে উঁকিঝুঁকি দিতে দেখা গেছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা এ ঘটনা ঘটিয়েছে। 

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, হামলাকারী ৪ জনকে তারা শনাক্ত করতে পেরেছেন। তাদের মধ্যে একজনকে গ্রেপ্তার ও ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।