চট্টগ্রামে খুনের হুমকির অভিযোগে চিকিৎসক নেতার বিরুদ্ধে জিডি

প্রকাশ: ২৪ জুন ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

চিকিৎসক নেতার বিরুদ্ধে থানায় খুনের হুমকির অভিযোগ করে জিডি (সাধারণ ডায়েরি) করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি। মঙ্গলবার রাতে নগরের পাঁচলাইশ থানায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে এ জিডি করেন তিনি।

ফয়সল ইকবাল নগর আওয়ামী লীগেরও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। এর আগে রনিকে খুনের হুমকির একটি কথোপকথনের অডিও রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অবশ্য এটি তার কণ্ঠস্বর নয় বলে দাবি করে ফয়সল ইকবাল বলেছেন, ‘এটি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এডিট করা রেকডিং।’

এ প্রসঙ্গে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘একটা অভিযোগ পেয়েছি। আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।’ এর বেশি মন্তব্য করতে রাজি হননি তিনি।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি বলেন, ‘তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়েরের আবেদন নিয়ে গিয়েছিলাম। কিন্তু পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়েরের আগে আদালতের অনুমতি নিতে হবে। তারা জিডি হিসেবে অভিযোগ গ্রহণ করেছে।’

করোনায় আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামে গড়ে তোলা একটি আইসোলেশন সেন্টারের পরিচালক মো. সাজ্জাত হোসেনের সঙ্গে মোবাইলে কথোপকথনের সময় রনি’র লাশ ফেলার হুমকির একটি অডিও রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর সোমবার রনিকে প্রাণনাশের হুমকির নিন্দা জানিয়ে বিবৃতি দেয় নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। বিবৃতিতে তারা ‘লাশ ফেলার হুমকি দেয়ায়’ গভীর উদ্বেগ প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।

এ দিকে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে ডা. ফয়সল ইকবালসহ ‘হত্যা ষড়যন্ত্রের’ সব পরিকল্পনাকারীর গ্রেফতার দাবি করা হয়।