নোয়াখালী কারাগারে হাজতির মৃত্যু

প্রকাশ: ২৫ জুন ২০২০   

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালী জেলা কারাগারে আব্দুল গোফরান (৭০) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। তিনি জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ ও হামলা মামলার আসামি ছিলেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে দাবি করছে কারা কর্তৃপক্ষ।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত আব্দুল গোফরান জেলার সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের মৃত জাফর আলীর ছেলে। 

নোয়াখালী জেলা সুপারিনটেনডেন্ট (কারা তত্ত্বাবধায়ক) মনির হোসেন জানান, মারামারি মামলায় গ্রেপ্তারের পর গত ২ জুন তাকে কারাগারে আনা হয়। বুধবার বেলা ১১টার দিকে কারাগারে হৃদরোগে আক্রান্ত হন তিনি। এরপর তাকে দ্রুত নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চিকিৎসা সেবা দিয়ে হাসপাতালের ১২ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। কিন্তু তার অবস্থার অবনতি হলে দুপুর ১২টার দিকে কারা কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্সযোগে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সন্ধ্যা ৭টার দিকে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা জানান, গত মে মাসের শেষের দিকে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে গোফরান ও একই গ্রামের প্রতিপক্ষ আলী করিমের মধ্যে সংঘর্ষ হয়। ওই মামলায় ২ জুন তাকে জেলা কারাগারে পাঠানো হয়। বুধবার সন্ধ্যায় তিনি কুমিল্লা কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।