টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

প্রকাশ: ২৬ জুন ২০২০     আপডেট: ২৬ জুন ২০২০   

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ছবি- সমকাল

ছবি- সমকাল

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের ভাইসহ চারজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বশির আহমদ, মো. হামিদ, মো. রফিক ও রইঙ্গা। তারা সবাই টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে। পুলিশের দাবি- ঘটনাস্থল থেকে ৪টি অস্ত্র ও ৪০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। নিহতরা শীর্ষ ডাকাত আবদুল হাকিমের সহযোগী ছিলেন। 

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন সমকালকে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, শুক্রবার দুপুরে শীর্ষ ডাকাত আবদুল হাকিমের সন্ধানের খবর পেয়ে পুলিশের একটি দল ওই পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে । এ সময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত বাহিনী পাহাড়ে ঢুকে পরে। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনাস্থল থেকে শীর্ষ ডাকাত আবদুল হাকিম পালিয়ে গেলেও অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। ডাকাত হাকিমকে ধরতে এখনও অভিযান চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আইন প্রয়োগকারী সংস্থা সূত্রে জানা যায়, চলতি বছরের ২৬ জুন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৪৭ জন নিহত হয়েছেন। তার মধ্যে ২৬ জন সক্রিয় ডাকাত ছিল। বাকিরা মাদক ব্যবসায়ী।