ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন পরিষদের সচিবকে সাময়িক বরখাস্তের পর এবার ওই ইউনিয়ন পরিষদের চেয়াম্যান হাদী হুমাউন কবির বাবুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার উপজেলার বানা ইউপি চেয়ারম্যান হাদী হুমাউন কবির বাবুকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বহিষ্কার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুর রহমান জানান, ভিজিডির চল বিতরণে অনিয়ম ও  ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ চাল আত্মসাৎ এবং খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগে বানা ইউনিয়ন পরিষদের চেয়াম্যান হাদী হুমাউন কবির বাবুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত ১৬ জুন ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ চাল আত্মসাতের অভিযোগে আটক হন ইউপি চেয়ারম্যান হাদী হুমাউন কবির বাবু ও ইউপি সচিব মুস্তাফিজুর রহমান। তাদের দু'জনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই লাখ টাকা জরিমানা করেন নির্বাহী কর্মকর্তা রাশেদুর রহমান। এরপর গত রোববার ইউপি সচিব মুস্তাফিজুর রহমানকে জেলা প্রশাসক অতুল সরকার স্বাক্ষরিত চিঠিতে সাময়িক বরখাস্ত করা হয়।