বগুড়ায় নতুন করে ৭৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো।

বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানানো হয়, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৫২ জন। ব্রিফিংয়ে ১ জুলাই বগুড়া ও ঢাকায় পরীক্ষা করা ৪৬৩টি নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ তুলে ধরা হয়।

গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ১ জুলাই পর্যন্ত ৯২ দিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন অনলাইন ব্রিফিংয়ে জানান, ৩০ জুন সকাল ১১টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্তদের মধ্যে আরও ১৩৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৮০২জন সুস্থ হলেন। তবে একই সময়ে করোনা আক্রান্ত হয়ে আরও একজন মৃত্যুবরণ করায় মোট মৃত্যুর সংখ্যা এখন ৫৩।

তিনি জানান, ১ জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৭৩টি নমুনায় ১৭ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ১২৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৬৪টি। আর ঢাকা থেকে পাওয়া ১৬৪ নমুনার ফলাফলে আরও ২২জনের পজিটিভ এসেছে।

ডা. তুহিন আরও জানান, নতুন করে আক্রান্ত ৭৩ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।