সিলেট বিভাগে নতুন করে আরও ৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া হবিগঞ্জের ২৬ জন ও মৌলভীবাজারের ৩ জন রয়েছে। 

বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এনিয়ে নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৯৫০ জন। 

সিলেট জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৮৫ জন। সুনামগঞ্জে এক হাজার ৪০ জন, মৌলভীবাজারে ৫০৩ জন ও হবিগঞ্জের ৭২২ জনের করোনা শনাক্ত হয়েছে। 

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলার বাসিন্দা ৩০ জন। এছাড়া মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন। তারা নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নমুনা দিয়েছেন। 

এদিকে শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানিয়েছেন, বৃহস্পতিবার তাদের ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট ৫৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩০ জন সিলেট জেলার ও ২৫ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। মৌলভীবাজারে বৃহস্পতিবার সাবেক এক পুলিশ কর্মকর্তাকে নিয়ে সিলেট বিভাগে করোনায় এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, সবমিলে চার জেলায় এক হাজার ৪৮৭ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন এবং বিভিন্ন হাসপাতালে ২৩০ জন চিকিৎসাধীন আছেন।