মায়ের সঙ্গে অভিমান করে ভাঙ্গায় আরও এক শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ: ০৬ জুলাই ২০২০     আপডেট: ০৬ জুলাই ২০২০   

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় মায়ের সাথে অভিমান করে শিমা আক্তার (১৭) নামের আরও এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। রোববার রাতে উপজেলার পশ্চিম আলগী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিমা আক্তার আলগী ইউনিয়নের পশ্চিম আলগী গ্রামের চুন্নু সরদারের মেয়ে । সে এ বছর ফরিদপুর সজ্জানিসা মহিলা মাদ্রাসা থেকে এসএসসি পাশ করেছিল।

এর আগে শনিবার রাতে একই উপজেলার পুর্ব শদরদী গ্রামে টিভি দেখা নিয়ে মায়ের সাথে অভিমান করে ফারজানা আক্তার (১৬) নামের একজন স্কুলছাত্রী আত্মহত্যা করে।

পুলিশ ও নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, রোববার বিকালে শিমা তার খালার বাড়ি সুয়াদী গ্রামে বেড়াতে যাবে বলে মায়ের কাছে বায়না ধরে। কিন্তু শিমার বিয়ে ঠিক হওয়ায় তার মা তাকে বাইরে যেতে নিষেধ করেন। এ নিয়ে রাগারাগির একপর্যায়ে মায়ের সাথে অভিমান করে শোবার ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় শিমা। পরে পরিবারের সদস্যরা টের পেয়ে তাকে উদ্ধার ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিমাকে মৃত ঘোষনা করেন।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্য (ওসি) মো. শফিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ময়না তদন্ত ছাড়াই আবেদনের প্রেক্ষিতে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।