করোনা উপসর্গে বাকৃবির এক শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ: ১৩ জুলাই ২০২০   

বাকৃবি সংবাদদাতা

আব্দুল্লাহ ফাইয়াজ

আব্দুল্লাহ ফাইয়াজ

করোনা উপসর্গ নিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আব্দুল্লাহ ফাইয়াজ নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান। ফাইয়াজ কুমিল্লা জেলার সদর উপজেলার মো. আখতারুল হকের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়টির মাৎস্যবিজ্ঞান অনুষদের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। 

মৃত ওই শিক্ষার্থীর বাবা মো. আখতারুল হক কান্নাজড়িত কন্ঠে জানান, ফাইয়াজ গত ৪-৫ দিন ধরে জ্বর ও ডায়রিয়ায় ভূগছিলেন। তাকে নিকটস্থ ফার্মেসী থেকে জ্বর ও ডায়রিয়ার ওষুধ কিনে খাওয়ানো হয়। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় তাকে কুমিল্লা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিভিন্ন পরীক্ষায় তার একটি কিডনি ও দেহের কিছু অঙ্গ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যায়। পরে ফাইয়াজের অবস্থার আরও অবনতি হলে রোববার রাত তিনটার দিকে তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত সাড়ে তিনটার দিকে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই শিক্ষার্থীর বাবা আরও জানান, কয়েকদিন ধরে ফাইয়াজের করোনার উপসর্গ থাকলেও কোনো পরীক্ষা করানো হয়নি। সোমবার দুপুরে কুমিল্লা জেলার মারকাজ মসজিদে জানাজা শেষে নিজ এলাকার কবরস্থানে তাকে দাফন করা হয় বলেও জানান তিনি।