সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত পুরো বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ১৭১ জন। মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে একদিনে রেকর্ড সর্বোচ্চ ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে আরও ৪০ জনের শরীরে মিলেছে করোনা।

এদিন ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে জানান ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। এদের মধ্যে সিলেট জেলার ২৬ জন, হবিগঞ্জের ৬৫ জন, মৌলভীবাজারের ৪৮ জন ও সুনামগঞ্জে ২ জন রয়েছেন। 

এদিন শাবির ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষায় আরও ৪০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। তিনি জানান, তাদের মধ্যে সিলেট জেলার ২৫ জন ও সুনামগঞ্জের ১৫ জন রয়েছেন।

ওসমানী ও শাবির দুই ল্যাব মিলে মঙ্গলবার সিলেট জেলায় নতুন করে ৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সবমিলে জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২২৬ জন। এই দুটি ল্যাব মিলে সুনামগঞ্জে ১৭ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এই জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ২০৯ জন। 

এদিকে হবিগঞ্জে মোট আক্রান্তের সংখ্যাও হাজারের দ্বারপ্রান্তে পৌঁছেছে। নতুন শনাক্ত ৬৫ জনকে নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৮৭ জন। অন্যদিকে মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৯ জন। দুদিন ধরে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার নমুনা ঢাকার বদলে ওসমানীতে পরীক্ষা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পুরো বিভাগে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭ জন। এখন পর্যন্ত ২ হাজার ৪২৩ জন সুস্থ হয়েছেন এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ১৮৯ জন।