‘অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায়, রাজনীতিবিদ হওয়া যায় না’

প্রকাশ: ২০ জুলাই ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম প্রেস ক্লাবে মতবিনিময়ে মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম- সমকাল

চট্টগ্রাম প্রেস ক্লাবে মতবিনিময়ে মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম- সমকাল

‘অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায় কিন্তু রাজনীতিবিদ হওয়া যায় না। প্রকৃত রাজনীতিবিদ হতে হলে মানুষের হৃদয়ে স্থান করে নেয়ার মতো যোগ্যতা অর্জন করতে হবে।’ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা। শুভেচ্ছা বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম।

অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ এবং এখানকার জনগণ বরাবরই স্বোচ্চার ছিলেন।’ চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্যগুলো লেখনীর মাধ্যমে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

একজন মুক্তিযোদ্ধা হিসেবে সমাজের দুর্নীতিবাজ ও অন্যায়কারীদের মুখোশ উন্মোচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সমাজ থেকে দুর্নীতি ও অনিয়ম বন্ধ করা গেলে ভালো মানুষগুলো রাজনীতিতে আসবেন। রাজনীতি হচ্ছে পবিত্র পেশা। ছাত্রজীবন থেকে রাজনীতি করেছি। নীতি-নৈতিকতার ব্যাপারে আমি সবসময় সতর্ক ছিলাম। নিজের জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। দেশ স্বাধীন হওয়ার আগে ও পরে দেশের দুর্দিনেও রাজনীতি করেছি। কোনো লোভ-লালসা আমাকে নীতিচ্যুত করতে পারেনি।’