চট্টগ্রামে জোয়ারের পানিতে তলিয়ে যাওয়া ২ কিশোরীর মরদেহ উদ্ধার

প্রকাশ: ২২ জুলাই ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরের হালিশহরের মহেশখালে জোয়ারের পানিতে ডুবে যাওয়া দুই কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার ঝুমা আক্তারকে (১৭) উদ্ধার করে ফায়ার সার্ভিস। এর আগে মুন্নি আকতার (১৪) নামে আরেক জনকে উদ্ধার করা হয়। 

মঙ্গলবার দুপুরে হাঁটতে গিয়ে হালিশহর থানার বেপারী পাড়ার বাদশা মিঞা ব্রিক ফিল্ড রোড এলাকায় মহেশখালে পড়ে যায় এই দুই কিশোরী। নিহত মুন্নি ওই এলাকার ইসলামীয়া ব্রিক ফিল্ড সংলগ্ন নাছির কলোনির মো. ইউসুফের মেয়ে। তাদের বাড়ি বরিশালে। আর ঝুমা একই এলাকার জামালের মেয়ে। তাদের বাড়ি চাঁদপুরে। চট্টগ্রাম নগরে ভাড়া বাসায় পরিবারের সাথে থাকতো তারা।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জাহেদুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম নগরে বৃষ্টি শুরু হয়। এরমধ্যেই দুপুরের দিকে মহেশখালের তীর ধরে হেঁটে যাওয়ার সময় এক পর্যায়ে ওই দুই কিশোরীর মধ্যে একজন পা পিছলে খালে পড়ে যায়। তাকে বাঁচানোর জন্য অপরজনও চেষ্টা করলে দুজনই খালের স্রোত ও জোয়ারের পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা টানা কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে দুজনের মরদেহ উদ্ধার করেছেন। জাহেদুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘দুই কিশোরী দুপুরে পানিতে তলিয়ে গেলেও ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয় সন্ধ্যায়। আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহিদ হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করে। কয়েক দফায় অভিযান চালিয়ে দুজনের লাশ উদ্ধার করতে সক্ষম হন তারা।’ 

এদিকে, কম বয়সে দুই কিশোরীর অস্বাভাবিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো এলাকায়। সন্তানদের হারিয়ে বাকরুদ্ধ মা-বাবা পরিবারসহ তাদের স্বজনরা।