বাবার 'মুজিব কোট' পরে বন্যার্তদের মাঝে নাসিমপুত্র জয়

প্রকাশ: ২৭ জুলাই ২০২০   

সিরাজগঞ্জ প্রতিনিধি

বক্তব্য রাখছেন জয় -সমকাল

বক্তব্য রাখছেন জয় -সমকাল

বাবার 'মুজিব কোট' পরে সিরাজগঞ্জের বন্যার্ত ও যমুনার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি জানালেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয়। সদর উপজেলার শিমলা ও পাঁচঠাকুরি এলাকায় রোববার বিকেলে অসহায় মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন তিনি। 

এসময় কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেনসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে তিনি উপজেলার শুভগাছা, গান্ধাইল, কাজিপুর সদর, মাইজবাড়ি ও চালিতাডাঙ্গা ইউনিয়নের দলীয় নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 

মোহাম্মদ নাসিমের প্রয়াণের ৪৪ দিন পর সাবেক সাংসদ জয় রোববার দুপুরে কাজিপুরে আসেন। উপজেলার সীমান্ত বাজারে এক পথ সভায় জয় বলেন, আমার প্রয়াত বাবার ব্যবহৃত ‘মুজিব কোট’ পরে আজ আমি কাজিপুরে এলাম। আসার আগে মা আমাকে কোট পরিয়ে দিলেন। তার মৃত্যুর পর এ প্রথম আপনাদের মাঝে এসে বারবার বাবার কথা মনে পড়ছে। বাবা যখন বেঁচে ছিলেন, তখন ঢাকা থেকে কাজিপুর আসার পথে বারবার ফোন করে আমার খোঁজ-খবর নিতেন। আজ আসার পথে কেউ আর আমায় ফোন দেয়নি। 

পরে সেখানে মোহাম্মদ নাসিমের আত্মার শান্তি কামনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।