শিশু গৃহকর্মী নির্যাতনে শাবির শিক্ষিকা ও স্বামী আটক

প্রকাশ: ৩১ জুলাই ২০২০   

শাবি প্রতিনিধি

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপিকা সাবিনা ইয়াসমিন এবং তার স্বামী মাহমুদুল হাসানকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ওই দম্পতির বিরুদ্ধে মামলা করেছেন নির্যাতনের শিকার শিশুর বাবা আবুল কাশেম। 

শিশুটির পরিবারের দাবি, কয়েকদিন আগে মেয়েটিকে লোহার পাইপ দিয়ে মেরে বাসায় আটকে রাখে ওই দম্পতি। বৃহস্পতিবার দরজা খোলা পেয়ে সে পালিয়ে গিয়ে অন্য বাসার গৃহকর্মীকে ঘটনা জানায়। এরপর ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি পুলিশকে জানানো হয়। পরে আখালিয়ার সুরমা আবাসিক এলাকার বাসা থেকে সহকারী অধ্যাপিকা ও তার স্বামীকে আটক করে সিলেট কোতোয়ালি থানা পুলিশ। অন্যদিকে গৃহকর্মী শিশুকে উদ্ধার করে তাকে চিকিৎসার জন্য এমএজি ওসমানী মেডিকেলে পাঠানো হয়। তার শরীরে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রিংকু জানান, শিশু নির্যাতন আইনের ৭০ ধারায় ওই দম্পতির বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আর নির্যাতনের শিকার শিশুটিকে বর্তমানে কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে।