ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

সাপের কামড়ে ২ জনের মৃত্যু

সাপের কামড়ে ২ জনের মৃত্যু

ফাইল ছবি

নওগাঁ সংবাদদাতা

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩ | ১৩:২২ | আপডেট: ১০ অক্টোবর ২০২৩ | ১৩:২২

নওগাঁর নিয়ামতপুরে সাপের কামড়ে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সামিউল ইসলাম সাদিক (১০) ও সাইফুল ইসলাম (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার তাদের মৃত্যু হয়।

সামিউল ইসলাম উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের আসাদুলের ছেলে ও চুনিয়াপাড়া একরামুল শাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাইফুল ইসলাম রসুলপুর ইউনিয়নের গাহইল (পূর্বপাড়া) গ্রামের মৃত গিয়াসউদ্দিনের ছেলে।

সাদিকের পরিবার সূত্রে জানা গেছে, মান্দা উপজেলার ঠাকুরমান্দা এলাকায় তার নানার বাড়িতে সোমবার দিবাগত রাতে ঘুমের মধ্যে তাকে সাপে কামড় দিলে পরিবারের সদস্যরা প্রথমে তাকে নিয়ামতপুর উপজেলার বটতলী নামক স্থানে এক ওঝার কাছে নিয়ে যায়। ওঝা প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেলে নেওয়ার কথা বলে। রাজশাহী নেওয়ার পথিমধ্যে তানোর উপজেলার তালন্দতে আরেক ওঝাকে দেখান। পরে অবস্থা গুরুতর হলে রাজশাহী মেডিকেলে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন অবস্থায়  মঙ্গলবার দুপুরের দিকে সাদিকের মৃত্যু হয়।

অন্যদিকে সোমবার দিবাগত রাতে সাইফুল খাবার খেয়ে ঘুমিয়ে পড়লে গভীর রাতে তাকে সাপ কামড় দেয়। পরে একই এলাকার আরেক ওঝা রবিউলের কাছে নেওয়া হয় সাইফুলকে। ওঝা চিকিৎসা দেওয়ার পর কোনো সমস্যা নেই বলে জানালে পরিবারের সদস্যরা তাকে বাড়ি নিয়ে আসে। পরে মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়।

মৃত্যু দুটির বিষয় নিশ্চিত করে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ মাইদুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় সমকালকে বলেন, এ যুগে ওঝা-কবিরাজদের কাছ থেকে চিকিৎসার নামে অপচিকিৎসা নেয়াটা দুঃখজনক। ঘটনাস্থলের দুই জায়গায় পুলিশ পাঠানো হয়েছে।

আরও পড়ুন

×