বগুড়ায় আরও ৬৪ জন করোনায় আক্রান্ত

প্রকাশ: ০১ আগস্ট ২০২০     আপডেট: ০১ আগস্ট ২০২০   

বগুড়া ব্যুরো

বগুড়ায় নতুন করে আরও ৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়েছেন ৫৭জন। তবে ৩০ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি। শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এদিন সকাল ১১টায় করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর। তিনি ৩১ জুলাই বগুড়ার দু’টি পিসিআর ল্যাবে করা ২৫২টি নমুনার ফলাফল তুলে ধরেন। ডা. ফারজানুল ইসলাম জানান, বগুড়ায় এ পর্যন্ত মোট ৪ হাজার ৮৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮৭জন। বৈশ্বিক ওই মহামারিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০৪ জনের। 

ব্রিফিংয়ে জানানো হয়, ৩১ জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৪৬জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৬৪টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে আরও ১৮টি। 

নতুন করে আক্রান্ত ৬৪ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। অবশ্য প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যেতে বলা হয়েছে।