বাউফলে আ’লীগের দুই নেতাকর্মী হত্যার ঘটনায় আটক ৯

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০     আপডেট: ০৩ আগস্ট ২০২০   

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালী বাউফলের কেশবপুরে স্থানীয় আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দুই ভাই হত্যার ঘটনায় পুলিশ নয়জনকে আটক করেছে। 

আটকেরা হচ্ছেন- জিহাদ হাসান (১৭), মো. নাইম (১৮), রাসেদ (১৮), নূর ইসলাম (৩৮), সাব্বির (১৫), রাসেল হাওলাদার (৩২), কাওসার আকন (১৮), আবু তাহের (৫০) ও সাইম (১৪)।

জানা গেছে, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কলেজ অধ্যক্ষ সালাউদ্দিন পিকু এবং সাধারণ সম্পাদক ও স্থানীয় চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুর মধ্যে দীর্ঘদিন ধরে দলীয় কোন্দল চলে আসছে। বৃহস্পতিবার দুপুরে কেশবপুর বাজারে একটি সভা ডাকেন সভাপতি সালাউদ্দিন। ওই সভায় ডাকা হয়নি মহিউদ্দিনকে। এ ঘটনা নিয়ে ওইদিন দুপুরে মহিউদ্দিনের সমর্থক রফিককে মারধর করে সালাউদ্দিনের সমর্থকরা। পরে রফিকের নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল কলেজে হামলা করে সালাউদ্দিনের ১০ সমর্থককে আহত করে। এ ঘটনায় বাদী হয়ে সালাউদ্দিনের সমর্থক ইব্রাহিম বাউফল থানায় মামলা করেন। 

রফিক অসুস্থ দেখিয়ে বরিশাল মেডিকেলে ভর্তি হলেও রোববার সন্ধ্যায় কেশবপুর বাজারে ৮-১০ জনকে নিয়ে হামলা চালায়। বাজারে দোকানে চায়ের আড্ডায় ব্যস্ত ছিলেন সালাউদ্দিনের ভাই যুবলীগ নেতা রুম্মন তালুকদার (৩০) এবং চাচাত ভাই ইশাত তালুকদার। রফিক ও তার দলবল রুম্মন ও ইশাতের পায়ের রগ কেটে দেয়। তাদের উদ্ধার করে গাড়িতে তুলতেই ইশাত মারা যান। বাউফল হাসপাতালে যুবলীগ নেতা রুম্মন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।    

এ বিষয়ে সালাউদ্দিন পিকু বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করায় স্থানীয় চেয়ারম্যান মহিউদ্দিনের নির্দেশে ও রফিকের নেতৃত্বে আমার দুই ভাইকে হাত-পায়ের রগ কেটে হত্যা করা হয়েছে। 

বাউফলে অবস্থানরত পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, ঘটনার সঙ্গে জড়িতদের আটকে পুলিশ তৎপর রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত দুইজনের মরদেহ ময়নাদতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। 

এদিকে, এ ঘটনায় মহিউদ্দিন লাভলুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে  দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বাউফল উপজেলা আওয়ামী লীগ। তারা এ বহিষ্কারপত্র পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদককে অবহিত করেছেন।

এ বিষয়ে বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের দাবি এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মহিউদ্দিনকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।