নোয়াখালীতে ব্যবসায়ীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ, গ্রেপ্তার ১

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০   

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর উপজেলায় মো. সোহেল (২৮) নামের এক ব্যবসায়ীর মুখে বিষ দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার রাতে উপজেলার পশ্চিম শুল্লকিয়া এলাকায় এ ঘটনা ঘটে। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে ফারুক হোসেন (৩৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার সকালে নূর পাটোয়ারীহাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। নিহত সোহেল পশ্চিম শুল্লকিয়া গ্রামের আবুল কালামের ছেলে। গ্রেপ্তারকৃত ফারুক হোসেন একই এলাকার নূর মোহম্মদের ছেলে।

স্থানীয়রা জানান, সোমবার দিবাগত রাতে নূর পাটোয়ারীহাটের ব্যবসায়ী সোহেল তার ব্যবসা প্রতিষ্ঠানে অচেতন হয়ে পড়ে ছিলেন। স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষপানে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক নিশ্চিত করলে পরিবারের লোকজন বিষয়টি থানায় অবগত করেন। সোহেলকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে মঙ্গলবার সকালে নিহতের বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহতের বাবা আবুল কালাম অভিযোগ করেন, ব্যবসায়ীক লেনদেন ও পূর্ব বিরোধের জের ধরে নূর মোহাম্মদ নামের বাজারের একজন ব্যবসায়ী তার লোকজন নিয়ে দোকানে এসে সোহেলকে জোরপূর্বক মুখে বিষ ঢেলে দিয়ে হত্যা করেছে। 

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) টমাস বড়ূয়া বলেন, নিহতের লাশ নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উদ্ধার করে ওই হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। সোহেলকে হত্যার অভিযোগ এনে তার বাবা আবুল কালাম বাদী হয়ে ৩ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।