বিয়েতে রাজি না হওয়ায় হাতিয়ায় ভাইয়ের হাতে বোন খুন

প্রকাশ: ০৮ আগস্ট ২০২০   

নোয়াখালী ও হাতিয়া প্রতিনিধি

ভাইয়ের পছন্দের পাত্রের সঙ্গে বিয়েতে রাজি না হওয়ায় এ নিয়ে বাকবিতণ্ডার জের ধরে নোয়াখালীর হাতিয়ায় ভাইয়ের হাতে বোন খুনের ঘটনা ঘটেছে। 

শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার চানন্দি ইউনিয়নের রসুলপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম কুলসুমা বেগম (২২)। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ শনিবার সকালে অভিযান চালিয়ে নিহতের বড় ভাই শফি আলমকে (২৫) আটক করেছে।

হাতিয়া থানার ওসি মো. আবুল খায়ের এসব তথ্য নিশ্চিত করেছেন। 

জানা যায়, হাতিয়া উপজেলা চানন্দি ইউনিয়নের রসুলপুর গ্রামের বাসিন্দা জিয়াউল হকের ছেলে শফি আলম ঢাকার ব্যবসায়ী এক ছেলের সঙ্গে ছোট বোন কুলসুমার বিয়ে ঠিক করেন। শুক্রবার রাতে পরিবারের লোকজনের সঙ্গে এ নিয়ে কথা বলার সময় কুলসুমা এ বিয়েতে দ্বিমত পোষণ করেন। এ নিয়ে ভাই-বোনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে শফি কুলসুমার গলা চেপে ধরেন। এসময় কুলসুমা অচেতন হয়ে পড়লে তাকে বাড়ির পাশের পানিতে ফেলে দেন শফি। পরে পরিবারের লোকজন তাকে মৃত অবস্থায় উদ্ধার করে। 

খবর পেয়ে হাতিয়া থানা পুলিশ মরদেহ উদ্ধার করে এবং অভিযান চালিয়ে ঘাতক শফি আলমকে আটক করে। 

হাতিয়া থানার ওসি বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। পুলিশ ঘাতককে আটক করেছে। মামলা দায়রেরর পর তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।