প্রায় এক মাস পর লন্ডন-সিলেট রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট আবার চালু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় বিমানের বিজি-২০২ ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ১১৬ জন যাত্রী নিয়ে বিমানটি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, লন্ডন থেকে বিমানের এ ফ্লাইটে আসা যাত্রীদের মধ্যে ৬৫ জন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। এরপর বাকি ৫১ জন যাত্রী নিয়ে বিমান ঢাকায় যায়। প্রায় এক ঘণ্টার যাত্রীবিরতির পর সিলেট থেকে নতুন ৩৪ জন যাত্রী নিয়ে রওনা হয় বিমানটি।

এদিকে ওসমানী বিমানবন্দরে ইমিগ্রেশনে ৬৫ জন যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, সিলেটে নামা যাত্রীদের সবাই সুস্থ আছেন। কারও করোনার উপসর্গ নেই। তাই কাউকে আইসোলেশনে নিতে হয়নি। ইমিগ্রেশন শেষে তারা নিজ গন্তব্যে চলে যান। 

করোনা পরিস্থিতির কারণে মাঝে লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। এতে ঢাকায় নামতে বাধ্য হয়ে প্রবাসী অধ্যুষিত সিলেটের যাত্রীরা দুর্ভোগে পড়েন। সংশ্লিষ্টদের দাবির মুখে বিমান কর্তৃপক্ষ আবারও এই রুটে ফ্লাইট চালানোর সিদ্ধান্ত নিল। এক্ষেত্রে করোনার সার্টিফিকেট ছাড়া আসা যাত্রীদের আইসোলেশনের রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।