বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণে কাজ করে যাচ্ছেন সজীব ওয়াজেদ জয়: এমপি শাওন

প্রকাশ: ১৭ আগস্ট ২০২০     আপডেট: ১৭ আগস্ট ২০২০   

লালমোহন (ভোলা) প্রতিনিধি

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং প্রযুক্তি নির্ভর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি জোগাচ্ছেন। পাশাপাশি তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে কাজ করে যাচ্ছেন। 

এমপি শাওন বলেন, তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে সরকার বিশেষ গুরুত্বারোপ করেছে। পাশাপাশি এই খাতে শিক্ষিত তরুণদের অগ্রহী করে তোলা ও তাদের সম্পৃক্ততা বাড়াতে দৃষ্টি দিয়েছে।

রোববার লালমোহনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ফ্রি আইসিটি প্রোগ্রাম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের মডেল উপজেলায় রূপান্তরিত করার লক্ষ্যে আগামী প্রজন্মকে সমৃদ্ধ বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য ফ্রি আইসিটি প্রোগ্রাম কর্মসূচি শুরু করা হয়েছে। এ বিষয়ে এমপি শাওন বলেন, দক্ষ জনসম্পদ গড়তে আইসিটি ক্যারিয়ার ক্যারিয়ারের বিকল্প নেই। উপজেলার প্রতিটি ইউনিয়নের নতুন প্রজন্মকে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ইংলিশ স্পোকেন কোর্সসহ বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

লালমোহন ও তজুমদ্দিন উপজেলা আইসিটি প্রোগ্রামের উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়ালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, তজুমদ্দিনের সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদল, লর্ডহার্ডিঞ্জ দ্বীপবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন জুলহাস, ফ্রি আইসিটি প্রোগ্রামের পরিচালক শুভ রাজ প্রমুখ।