ঝিনাইদহে জঙ্গি সংগঠন ‌‘আনসার আল ইসলামের’ ২ সদস্য গ্রেফতার

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০     আপডেট: ২৪ আগস্ট ২০২০   

ঝিনাইদহ প্রতিনিধি

পুলিশের সঙ্গে গ্রেফতারকৃতরা- সমকাল

পুলিশের সঙ্গে গ্রেফতারকৃতরা- সমকাল

ঝিনাইদহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টিটেররিজম ইউনিট (এটিইউ) এর বিশেষ দল। সোমবার ভোর রাতে ঢাকা থেকে আসা পুলিশের এন্টিটেররিজম ইউনিট এর সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলামের নেতৃত্বে এই বিশেষ অভিযান পরিচালিত হয়। এ সময় নিজ নিজ বাড়ি থেকে জঙ্গি সদস্যদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না মঙ্গলপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪) ও একই গ্রামের মসজিদ পাড়া এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (২৩)।

সোমবার দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম জানান, গ্রেফতারকৃতরা ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদী কার্যক্রমে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। তারা বেশি শক্তিশালী বোমা তৈরীর বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করছে। তাদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মামলা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরিকার্ড এবং বিপুল পরিমাণ কারেন্টের তার ও বোমা তৈরির জন্য মোবাইল সার্কিট, মোডিফাইড মোবাইলের চার্জার, হোম মেড রিচার্জেবল চর্ট লাইট, মোবাইলের ব্যাটারি ও বৈদ্যুতিক সুইচ উদ্ধার করা হয়।