রাজধানী ঢাকা থেকে পরিবারসহ বরিশালে এসে নিখোঁজ হয়েছেন মনিরুল ইসলাম (৫০) নামে একজন ব্যবসায়ী। গত ২৫ আগস্ট তিনি বরিশাল নগরীর পুলিশ লাইনস সংলগ্ন এন হোসেন সড়ক (রংগন কমিউনিটি সেন্টার গলি) এলাকা থেকে নিখোঁজ হন বলে জানা গেছে৷ নিখোঁজ হবার আগে তিনি ভাই-বোনদের সঙ্গে জমি বিক্রির টাকার ভাগবাটোয়ারা নিয়ে আলোচনায় বসেছিলেন। সেই আলোচনা এক পর্যায়ে ভেস্তে যায় এবং তিনি সেখান থেকে চলে গিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তিনি নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ মনিরুল ইসলামের স্ত্রী মেহেরুন্নিসা বলেন, গত মঙ্গলবার ঢাকা থেকে প্রথমে আমরা ঝালকাঠি আমার বাবার বাসায় যাই। সকাল ৮টায় দেবর রফিকুল ইসলাম সবুজ আমার স্বামীকে ফোন করে বরিশাল যাওয়ার জন্য বলেন। ফোন পেয়ে আমার স্বামী আমাদের ঝালকাঠিতে রেখে বরিশালে সবুজের বাসার উদ্দেশে রওনা হন। সেই বাসায় অবস্থানকালে সকাল ১০টায় আমার স্বামীর সঙ্গে ফোনে কথা হয়। কিন্তু সকাল ১১টার দিকে ওই বাসা থেকে আমাকে ফোন করে বলা হয় মনির রাগারাগি করে বাসা থেকে বের হয়ে গেছে। বের হয়ে যাবার সময় নাকি ভুলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি ওই বাসায় রেখে যায় মনির। 

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) সমীরণ মন্ডল জানান, নিখোঁজ মনিরুল ইসলামের স্ত্রী গত মঙ্গলবার রাতে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। পুলিশ নিখোঁজ ব্যক্তিকে খুঁজে বের করার চেষ্টা করছে। এই ঘটনার পেছনে টাকার ভাগাভাগি হবার একটি বিষয় আছে বলে জানা গেছে।