পঞ্চগড়ে সাপের কামড়ে সাপুরের মৃত্যু

প্রকাশ: ৩০ আগস্ট ২০২০   

পঞ্চগড় প্রতিনিধি

সাপের কামড়ে প্রাণ হারিয়েছেন সাপুরে শামিম -সমকাল

সাপের কামড়ে প্রাণ হারিয়েছেন সাপুরে শামিম -সমকাল

পঞ্চগড়ের সাপ ধরতে গিয়ে সাপের কামড়ে শামিম ওরফে কালঠু (৩৬) নামে এক সাপুরের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে বোদা উপজেলার কাজলদিঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। 

নিহত সাপুড়ে উপজেলা সদরের কামাতকাজলদিঘী ইউনিয়নের পেত্মানিরহাট এলাকার আব্দুর রহিমের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, স্থানীয়ভাবে সাপুরে ও ওঝা হিসেবে পরিচিত শামিম তার তিন সহযোগী নিয়ে ওই এলাকার সফিকুল ইসলামের বাড়িতে সাপ ধরতে যান। পরে তারা বাড়ির বিভিন্ন স্থানে খোঁজ করে একটি সাপ ধরেও ফেলেন। ধরার পর সবাইকে দেখিয়ে সাপটিকে বস্তাবন্দি করছিল শামিম। এ সময় হঠাৎ সাপটি লাফিয়ে উঠে শামিমের পেটে ছোবল দেয়। এসময় স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিলেও রাজি হননি সহযোগীরা। তারা নিজেদের মতো করে ঝাড়ফুঁক দিয়ে সুস্থ করার চেষ্টা করেন শামিমকে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েন শামিম।

স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান বলেন, ৭/৮ বছর ধরে শামিম বিভিন্ন এলাকায় সাপ ধরতে যেতেন। সাপ ধরা এবং খেলা দেখানোই ছিল তার পেশা। তিনি সাপের খেলা ও যাদু দেখিয়ে সংসার চালাতেন।

সাপের কামড়ে সাপুড়ের মৃত্যুর কথা নিশ্চিত করে কাজলদিঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আলাল বলেন, সাপ ধরতে এসে ওই সাপুরে সাপটি ধরেছিলেনও। সাপটিকে বস্তায় ঢুকানোর সময় লাফিয়ে উঠে শামিমকে ছোবল দেয়।