ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

এমপি মোস্তাফিজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আলটিমেটাম

এমপি মোস্তাফিজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আলটিমেটাম

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর ও জেলা কমিটি। ছবি: সমকাল

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০ | ০৯:২০

বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্য পদ বাতিল এবং আওয়ামী লীগ থেকে বহিস্কারের জন্য এক সপ্তাহের আলটিমেটাম দিয়েছেন মুক্তিযোদ্ধারা। অন্যথায় সারাদেশের জেলা-উপজেলা থেকে একযোগে ঢাকামুখী লংমার্চসহ সড়ক অবরোধ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা। 

গত ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সমাবেশে এমপি মোস্তাফিজের নির্দেশে মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধার সন্তানদের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার একই স্থানে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর ও জেলা কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এ দাবি জানান। সমাবেশ শেষে এমপি মোস্তাফিজের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ মিছিল করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, বাঁশখালীতে মুক্তিযুদ্ধ হয়নি- এমন মিথ্যাচার একজন এমপি করতে পারেন না। মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও মৌলভী সৈয়দের পরিবার নিয়ে কটূক্তি করা কিছুতেই মেনে নেওয়া যায় না। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রথম প্রতিবাদকারী এই মৌলভী সৈয়দ। তাকেও ক্যান্টনমেন্টে ধরে নিয়ে হত্যা করা হয়েছে। মুক্তিযুদ্ধ নিয়ে মোস্তাফিজের আপত্তিকর বক্তব্য জাতি কিছুতেই সহ্য করবে না।

মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ বলেন, আওয়ামী লীগ তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা মুক্তিযোদ্ধারা দাবি আদায়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য সরওয়ার আলম চৌধুরী মনিরের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান।

আরও পড়ুন

×