চট্টগ্রামে নাশকতা মামলায় বিএনপির ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়া ১৮ আসামিকে জামিন দেওয়া ও ছয় জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন। 

কারাগারে পাঠানো আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগরের ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মামুন, বিএনপি নেতা শাহাদাত, রাশেদ, আবদুর রশিদ টিটু, হারুণ, হিরু, আজগর, রুবেল, লুৎফর রহমান, মহিউদ্দিন মুকুল, সেলিম, রফিক, শিহাব রাখা, দিলশাদ, আছার, মহসিন, বাহাদুরসহ ৩০ জন।

চট্টগ্রাম মহানগর পিপি মোহাম্মদ ফখরুদ্দীন চৌধুরী বলেন, 'বায়েজিদ ও চাঁন্দগাও থানায় দায়ের করা ১৩টি নাশকতা মামলায় হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে ৫৪ আসামি আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ৩০ জনকে কারাগারে পাঠান। এছাড়া অসুস্থ ও বয়স বিবেচনায় ১৮ জনকে জামিন এবং ছয় জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যুর নির্দেশ দেন। 

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য গোপন বৈঠক চলাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল বিস্ফোরণসহ নানা অভিযোগে তাদের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করে পুলিশ।