রাজধানীর মিরপুর থেকে অপহরণের পাঁচ দিন পর সাভার থেকে তিন বছরের এক শিশুকে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার সাভার পৌর এলাকার ছায়াবিথী এলাকায় আবু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে অপহৃত ওই শিশুকে উদ্ধার করা হয়। এসময় দুই অপহরণকারী অভিযোগে দুই নারীকেও আটক করেছে পুলিশ। 

অপহরণের শিকার শিশুটির নাম শাহাদাৎ হোসেন। আটক দু’জন হলো- টাঙ্গাইল জেলার ধনবাড়ি থানার শাহবুল মোল্লার স্ত্রী রাশিদা বেগম (৩০) ও ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার ফাতেমা বেগম (৩৫)।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) মিরপুর বিভাগের এডিসি আশরাফুল করিম সাংবাদিকদের জানান, গত ৫ সেপ্টেম্বর রাজধানী মিরপুরের শাহআলী মাজারের মহিলা জিয়ারতি গেটের সামনে থেকে তিন বছরের শিশু শাহাদাৎ হোসেনকে অপহরণ করে নিয়ে যান রাশিদা বেগম ও ফাতেমা বেগম। অপহৃত শিশুটিকে সাভারের ছায়াবিথী সোসাইটি এলাকার একটি বাড়িতে আটকে রাখে তারা। পরে শিশুটির পরিবারের সদস্যরা শাহ আলী থানায় শিশু অপহরণের একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ শিশুটিকে উদ্ধারে মাঠে নামে। পরে তার নেতৃত্বে উন্নত প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সকালে সাভারের ছায়াবিথী সোসাইটি এলাকার আবু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়।

তিনি জানান, শিশুটিকে মোটা অংকের টাকার বিনিময়ে শিশু পাচারকারীদের কাছে বিক্রি করার চেষ্টা করছিল অপহরণকারীরা। ওই নারী অপহরণকারীদের বিরুদ্ধে শাহআলী এলাকায় আরও অনেক শিশুকে অপহরণের অভিযোগে থানায় মামলা রয়েছে। এ ঘটনায় অপহরণকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের হয়েছে।