কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া শরণার্থীকে ক্যাম্পে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে অপরাধ চক্রের ৯ সদস্যকে আটক করেছে ১৬ এপিবিএনের পুলিশ। পরে আটক রোহিঙ্গাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত রোহিঙ্গারা হলেন- টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ ব্লকের মৃত মোহাম্মদ উল্লাহর ছেলে ফয়সাল (২৮), একই ব্লকের রহিমুল্লাহর ছেলে শফি আলম(২০), গনির ছেলে এহসান (১৯), মোহাম্মদ নূরুর ছেলে সলিমুল্লাহ (২৫), জয়নাল উদ্দিনের ছেলে হাফিজুল্লাহ (২০), জাকারিয়ার ছেলে আসাদুল্লাহ (১৮), আবুল কালামের ছেলে জুবায়ের (২০), নূর হোসেনের ছেলে হারেছ (১৮) ও মো. কালামের ছেলে ইমাম হোসেন (২৫)।

বৃহস্পতিবার রাত ৭ টায় বিষয়টি নিশ্চিত করেছেন শরণার্থী শিবিরের নিরাপত্তায় নিয়োজিত কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১৬) পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম।

এসপি মাহাম্মদ হেমায়েতুল ইসলাম বলেন, বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ ব্লক এলাকায় ধারালো অস্ত্র ও চুরি নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের খবরে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় ৯ রোহিঙ্গাকে আটক ও তদের কাছ থেকে ধারালো অস্ত্র ও ছুরি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, পরে আটক রোহিঙ্গাদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাদের কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে।