উলিপুরে অবৈধভাবে ঘর তোলার প্রতিবাদ করায় হামলা, আহত ২

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০   

সমকাল প্রতিবেদক

হামলায় আহত হোসেন আলী-সংগৃহীত ছবি

হামলায় আহত হোসেন আলী-সংগৃহীত ছবি

কুড়িগ্রামের উলিপুরে রেলওয়ের লিজকৃত জমিতে অবৈধভাবে ঘর তোলার প্রতিবাদ করায় একটি গ্রুপের সশস্ত্র হামলায় দুইজন আহত হয়েছেন। 

বুধবার দুপুরে উলিপুরের খামার ঢেঁকিয়ারাম এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন-রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে জমি লিজ নেওয়া মো. বদিয়জ্জামান সরকার এবং তার ভাতিজা হোসেন আলী। তারা উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

এ ঘটনায় উলিপুর থানায় একটি মামলা হয়েছে। আসামিদের মধ্যে রয়েছেন-মো. লতিফ, আশরাফুল ইসলাম, আব্দুল কুদ্দুস, নুরুজ্জামান, খবির উদ্দীনসহ আরও কয়েকজন। 

উলিপুর থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে তৎপরতা শুরু করেছি। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, মো. বদিয়জ্জামান সরকার তার মালিকানাধানী বাড়ির সামনের পুকুর পাড়ের ৪ শতাংশ জমি দীর্ঘদিন ধরে লিজ সূত্রে ভোগদখল করে আসছেন। তবে সম্প্রতি সেখানে জোর করে ঘর তোলার চেষ্টা করেন ওই ব্যক্তিরা। তার প্রতিবাদ জানালে বুধবার লতিফ, আশরাফুল ও কুদ্দুসসহ কয়েকজন জড়ো হয়ে সশস্ত্র হামলা চালায়। 

স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন আহতরা। হাসপাতালে রেখে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।