গাজীপুরে ব্যাংকে ঢুকে বোমার ভয় দেখিয়ে টাকা দাবি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০   

গাজীপুর প্রতিনিধি

আটক আবু বকর। ছবি: সংগৃহীত

আটক আবু বকর। ছবি: সংগৃহীত

গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় প্রাইম ব্যাংকের শাখা ব্যবস্থাপককে বোমার ভয় দেখিয়ে টাকা দাবি করেছে এক যুবক। এ ঘটনায় ব্যাংকের ভেতরে কর্মকর্তা-কর্মচারীরা  হুড়োহুড়ি শুরু করেন। পরে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা ওই যুবককে আটক করে পুলিশে খবর দেন।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে চান্দানা চৌরাস্তার শাপলা ম্যানশনে প্রাইম ব্যাংকের জয়দেবপুর শাখায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁধে একটি ব্যাগ নিয়ে শাখা ব্যবস্থাপক ফরিদ আহমেদের কক্ষে প্রবেশ করে আবু বকর (৩২) নামের ওই যুবক। পরে সে ওই ব্যাগে বোমা আছে বলে জানায় এবং ফাটানোর ভয় দেখিয়ে টাকা দাবি করে। খবর পেয়ে পুলিশ এসে যুবককে নিয়ে যায়।

আটক আবু বকর গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক। তার বাসা বোর্ডবাজারের বটতলা এলাকায় এবং গ্রামের বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ থানার বিশারীঘাটায়।

গাজীপুর মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আজাদ মিয়া জানান, যুবকের সঙ্গে থাকা ব্যাগের ভেতরের বস্তুটি বোমা কি-না তা পরীক্ষা করা হচ্ছে। আটক যুবককেও জিজ্ঞাসাবাদ চলছে। বিকেলে কাউন্টার টেররিজম ইউনিটের বোম্ব ডিসপোজাল টিম ওই ব্যাংকে পৌঁছে কাজ শুরু করে। এ ঘটনায় একটি মামলাও হয়েছে বলে জানান তিনি।