সিলেটে অফিস খুলে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দু'জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। নগরীর টিলাগড় এলাকায় অফিস খুলে প্রতারক সাইফুল ইসলাম ও সাগরী আক্তার বিভিন্নজনকে চাকরি দেওয়ার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছিলেন। বিএসবি কমার্শিয়াল নামের প্রতিষ্ঠানের সাইনবোর্ড সাঁটিয়ে তারা এ কাজ করে আসছিলেন। অভিযোগ পেয়ে বুধবার রাতে র‌্যাব-৯ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার সাইফুল ও সাগরীকে বৃহস্পতিবার মহানগর পুলিশের শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়েছে। এরপর প্রতারণার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। 

সাইফুল ইসলাম কুমিল্লার বুড়িচং উপজেলার জিয়াপুর রাইসমিল বাড়ির মোবারক হোসেনের ছেলে এবং সাগরী আক্তার ঢাকার দোহারের চরণটাখোলা গ্রামের হাফিজ খানের মেয়ে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নামে-বেনামে একাধিক ভুয়া প্রতিষ্ঠানের মাধ্যমে তারা প্রতারণা করতেন। চাকরিপ্রত্যাশী নিরীহ ও বেকার যুবকদের প্রলোভন দেখিয়ে সাইফুল ও সাগরী বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন। 

র‌্যাবের এএসপি ওবাইন সমকালকে জানান, বিভিন্নজনের কাছ থেকে তারা চাকরি দেওয়ার নামে ৩০-৫০ হাজার করে টাকা নিয়েছেন।

শাহপরাণ থানার ওসি আব্দুল কাইয়ুম জানিয়েছেন, মামুন চৌধুরী নামে একজন ভুক্তভোগী বৃহস্পতিবার গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড আবেদন করা হবে।