প্রধানমন্ত্রী কন্যার অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতিবন্ধী শিশুর হার কমেছে: এমপি শাওন

প্রকাশ: ০২ অক্টোবর ২০২০   

লালমোহন(ভোলা) প্রতিনিধি

‘প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, দেশের সম্পদ ’ এ স্লোগানকে সামনে রেখে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতিবন্ধি শিশুর হার কমে আসছে। প্রতিবন্ধীরা ছিল একসময় অবহেলিত। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলই অটিস্টিক শিশুদের নিয়ে প্রথম কাজ শুরু করেন। তাদের অধিকার প্রতিষ্ঠা ও সম্মান বৃদ্ধির জন্য কাজ করার কারণে পুতুল আন্তর্জাতিকভাবে পুরুস্কৃত হয়েছেন। 

তিনি শুক্রবার সকালে ভোলার লালমোহন উপজেলার ডাস্ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে লালমোহন স্টুডেন্টস ইউনিয়নের আয়োজনের প্রতিবন্ধী শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে পরিবারের সদস্যদের উদ্বুদ্ধকরন কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্টুডেন্টস ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান সিফাতের সভাপতিত্বে এসময় লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, লালমোহন ও তজুমদ্দিন উপজেলার ফ্রী আইসিটি ট্রেনিং কোর্সের উদ্যোক্তা  ইশরাক চৌধুরী নাওয়াল, লালমোহন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ সহ অন্যান্য নেতৃবন্দরা উপস্থিত ছিলেন।