দেশের পাঁচ জনপ্রিয় নির্মাতাকে এক সুতোয় বেঁধেছে দেশের একটি ওটিটি প্ল্যাটফর্ম। সেই পাঁচ নির্মাতাদের নির্মাণ করা হচ্ছে পাঁচ পর্বের সিরিজ ‘বাঘ বন্দি সিংহ বন্দি’। যে সিরিজে উঠে আসবে করোনাকালীন দেশের মানুষের যাপিত জীবনের নানা  অভিজ্ঞতাগুলো।

সেই পাঁচ নির্মাতা হচ্ছেন  গিয়াস উদ্দিন সেলিম, নূরুল আলম আতিক, অমিতাভ রেজা, অনিমেষ আইচ ও আবু শাহেদ ইমন। 

ওটিটি প্লাটফর্মটিতে সিরিজটির শুরু হলো মনপুরা জুটির নির্মাতা ও অভিনেতার ‘যাত্রী’ দিয়ে। ১ অক্টোবর যাত্রী প্রকাশ করা হয়।

‘যাত্রী’র গল্পে দেখা যাবে, হাসিমুখে সব কাজ করেন অ্যাপার্টমেন্টের সবার প্রিয় ৬০ বছরের দারোয়ান মতি। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হলে তার কাছ থেকে সবাই মুখ ফিরিয়ে নেয়। তবে তাকে হাসপাতালে নেওয়া অ্যাম্বুলেন্স চালক হাসান অজানা-অচেনা এই মতির প্রতি মায়া অনুভব করে। সে মতিকে নিজের মেসে রাখে, করোনাভাইরাসের টেস্ট করায় এবং হাসপাতালে ভর্তির চেষ্টা করে। কিন্তু তিন দিনের মধ্যেই মারা যায় মতি। হাসান একাই মতির দাফন-কাফনের কাজ সারে। এমনকি নিজের তিন দিনের আয়ের টাকাও মতির স্ত্রীর হাতে তুলে দেয়।

শর্টফিল্মটিতে মূল চরিত্র মতি দারোয়ানের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আরো আছেন শ্যামল মাওলা, রামিশা নীলা, আহসানুল হক মিনু প্রমুখ। 

সিরিজের পরবর্তী শর্টফিল্ম অনিমেষ আইচ নির্মিত ‘মুখ আসমান’ আগামী ৫ অক্টোবর, পরিচালক নুরুল আলম আতিকের ‘নিষিদ্ধ বাসর’ ৯ অক্টোবর, চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ‘এসো বসে একসাথে খাই’ ১৩ অক্টোবর এবং পরিচালক আবু শাহেদ ইমনের ‘আড়াই মন স্বপ্ন’ ১৭ অক্টোবর মুক্তি। সবগুলো সিরিজই বিনজে দেখা যাবে।