সীমান্তে নিরাপত্তা বাড়াতে থানচি থেকে লিক্রি সড়ক করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০   

বান্দরবান প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির সঙ্গে মিয়ানমার ও ভারতের সীমান্ত রয়েছে। আর সীমান্ত নিরাপত্তা জোরদার করার জন্য সীমান্ত সড়ক করা হচ্ছে। নিরাপত্তা আরও জোরদার করার জন্য থানচি থেকে লিক্রি সীমান্ত সড়কটি করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে গণপূর্ত বিভাগ (পিডব্লিউডি) ও স্থাপত্য অধিদপ্তরের বাস্তবায়নে এবং বাংলাদেশ পুলিশের সার্বিক সহযোগিতায় ৯ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত থানচি থানার চতুর্থতলা ভবনের ফলক উন্মোচনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বান্দরবান খুবই সুন্দর জায়গা। শুধু বান্দরবানই নয়, খাগড়াছড়ি, রাঙামাটিও অনেক সুন্দর জায়গা। সীমান্ত সড়ক নির্মাণের পর আরও বিনিয়োগকারী আসবে, লোকজন আরও পুঁজি বিনিয়োগ করবে। পার্বত্য এলাকার মানুষের নিরাপত্তার জন্য যা কিছু দরকার, সবই সরকার করছে। আমরা চাই সারা বাংলাদেশকে একসঙ্গে উন্নয়ন করতে। কাউকে বাদ দিয়ে নয়।

পার্বত্য শান্তি চুক্তির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পার্বত্য চুক্তি বিষয়ে আলাপের শেষ নেই। পার্বত্য চুক্তি যেটা হয়েছে সেটাও বাস্তবায়ন হচ্ছে। চুক্তিতে যেসব অসুবিধা আছে সেগুলো দূরীকরণ হচ্ছে। বক্তব্য শেষে স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশের হাইল্যান্ডারস পার্ক অ্যান্ড রিসোর্টের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বি পিএম, পি পিএম (বার), জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতারসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।