স্টেডিয়ামে খেলা ফেরাতে রাস্তায় ক্রিকেটাররা

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২০   

বরিশাল ব্যুরো

বরিশালের সর্বস্তরের ক্রিকেটারের ব্যানারে সোমবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত  হয় -সমকাল

বরিশালের সর্বস্তরের ক্রিকেটারের ব্যানারে সোমবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয় -সমকাল

বরিশাল স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট খেলা হয় না ২০১৩ সাল থেকে। প্রথম বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা হয়েছে সর্বশেষ ২০১৮ সালে। নিয়মিত খেলাধুলা না থাকায় ২৯ একর আয়তনের জেলা স্টেডিয়ামটিতে বছরের পর বছর সুনসান নীরবতা বিরাজ করছে। ফলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বরিশালের সন্তানদের প্রতিনিধিত্ব করার স্বপ্ন ফিকে হয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণের দাবিতে আন্দোলনে নেমেছেন বরিশালের ক্রিকেট খেলোয়াড় ও সংগঠকরা।

বরিশালের সর্বস্তরের ক্রিকেটারের ব্যানারে সোমবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন হয়েছে। কর্মসূচিতে সংহতি জানিয়েছেন সাবেক খেলোয়াড় ও সংগঠকরা।

মানববন্ধনে ক্রিকেটাররা বলেন, খেলা না থাকায় তারা দক্ষতার উন্নয়ন ঘটাতে পারছেন না। বরিশাল থেকে তৈরি হচ্ছে না জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড়। ফলে তাদের জাতীয় দলের খেলার স্বপ্ন স্বপ্নই থেকে যাচ্ছে। এ অবস্থায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

ক্রিকেটাররা এ সময় ১২ দফা দাবি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে- দ্বিতীয় বিভাগ, প্রথম বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চালু, মাদক ও দুর্নীতিমুক্ত ক্রিকেট মাঠ, অনুশীলনের পর্যাপ্ত সুযোগ-সুবিধা, প্রতিবছর অন্তত দুটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট, কমিশনার কাপ টি২০ টুর্নামেন্ট চালু।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এসএম অজিয়র রহমান বলেন, শিগগির প্রথম ও দ্বিতীয় বিভাগ ক্রিকেট এবং প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ আয়োজনে পদক্ষেপ নেওয়া হবে।