এমপি শাওনের উদ্যোগে বিনামূলে চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০   

লালমোহন (ভোলা) প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে ভোলার লালমোহনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ডে এ চক্ষু চিকিৎসার উদ্বোধন করেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। বিনামূল্য চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমে সহায়তা করেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন ও বরিশালের ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট। মঙ্গলবার সকাল ১০টায় ওয়ার্ডের স্কুল মাঠে এ চক্ষু চিকিৎসার আয়োজন করা হয়।

চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, মাত্র ১০ বছর বয়সেই বাবা শেখ মুজিবের সাথে স্বপরিবারে ঘাতকদের হাতে নির্মমভাবে প্রাণ দিতে হয়েছিল শেখ রাসেলকে। দুরন্ত এই শিশু তার বাবার রাজনৈতিক জীবনকে দেখতে শুরু করেছিল মাত্র। বাবার বুকের গভীরে মুখ রেখে সাহস আর বীরত্বের উষ্ণতা নেওয়ার যখনই ছিল শ্রেষ্ঠ সময়, ঠিক তখনই নরঘাতকদের দল তাকে নির্মমভাবে হত্যা করে। শেখ রাসেল স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবের ছেলে, এটাই হয়তো ছিল তার একমাত্র এবং সবচেয়ে বড় অপরাধ। বাংলাদেশের শিশু-কিশোর, তরুণদের কাছে আজ ভালবাসার নাম শেখ রাসেল। তাকে স্মরণ রাখতে লালমোহনে অসহায়দের জন্য এ চক্ষু চিকিৎসা সেবার আয়োজন করা হয়েছে।

কাউন্সিলর মো. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সুটিটিউটের ডা. শামীম আহমেদ, প্রভাষক মো. জাকির হোসেন, নুরুল হক মাস্টার প্রমুখ।